ইতালির ভেনিসে ‘ভৈরব পরিষদ’র উদ্যোগে ইসলামিক জলসা ও ওয়াজ মাহফিল

ইতালি প্রতিনিধি: প্রতি বছরের ন্যায় এবছরও শেষ হলো ভৈরব পরিষদ ভেনিস-এর উদ্যোগে ভেনিসে বসবাসরত কোমলমতি শিশুদের অংশগ্রহণে পবিত্র কোরআন তেলাওয়াত, হামদ, নাত প্রতিযোগিতা।

হামদ – নাত এর পর এবার বিভিন্ন দেশ থেকে আগত বক্তারা ওয়াজ করেন।

ভেনিসের মারঘেরা পানোরামা জামে মসজিদে  ধর্মীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন  ভৈরব পরিষদ ভেনিসের সভাপতি  কাজী আব্দুল্লাহ আল বাকী রোনাক।

ভৈরব পরিষদ ভেনিসের সাধারণ সম্পাদক  মোহাম্মদ শহিদুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক  মোবারক হোসাইনের সঞ্চালনায় প্রধান বক্তা  হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্যের লন্ডন  শাহজালাল জামে মসজিদের খতিব,  মোফাচ্ছেরে কোরআন হযরত মাওলানা তাজুল ইসলাম।

বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন ইতালীর গরিঝিয়া মনফালকোনে জামে মসজিদের পেশ ইমাম ও খতিব  হাফেজ মাওলানা মুফতি বেলাল মাহমুদ ,  ভেনিসের মেসএে বাংলাওয়ালী জামে মসজিদের পেশ ইমাম ও খতিব  হযরত মাওলানা  মাহফুজ বিন আহমদ,  লা পাচে জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হযরত মাওলানা আব্দুল কুদ্দুছ ফরিদী, ভিচেন্সা জামে মসজিদের পেশ ইমাম ও খতিব  হযরত মাওলানা মাহবুবুর রহমান,  মেসএে পুরাতন জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হযরত মাওলানা আব্দুল কাদের ,  মারঘেরা জামে মসজিদের পেশ ইমাম ও খতিব  হযরত মাওলানা  হাবিবুল ইসলাম,  মেসএে সেন্ট্রাল  জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা আব্দুস  সালাম।

ভৈরব পরিষদ ভেনিসের সহ-সভাপতি  মাওলানা হাজী মোহাম্মদ আলী ও সিনিয়র সহ-সভাপতি  সেলিম জাভেদ এর সার্বিক  তত্ত্বাবধানে   আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব পরিষদ ভেনিসের  উপদেষ্টা   কাজী আব্দুল মান্নান,  আলহাজ্ব আবুল কাসেম,  মোহাম্মদ  মুসা মিয়া,  তোষন খান,  আলী মোহাম্মদ,  নুরুজ্জামান মোহাম্মদ,  বোরহান রোমী আলামিন,  কামরুজ্জামান সাফিসহ অনেকে।

উক্ত ওয়াজ মাহফিলে মহিলাদের উপস্থিতি ছিলো চোঁখে পরার মতো। পরে ছোট ছোট শিশুদের অংশগ্রহণে পবিত্র কুরআন তেলাওয়াত,  হামদ নাত প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে থেকে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

ওয়াজ মাহফিলে ভৈরব পরিষদসহ অন্যান্য সামাজিক,  রাজনৈতিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢা/এমআই/এএম

(Visited 3 times, 1 visits today)