আরও ৩৯ মৃত্যু, শনাক্ত ২৯০৭

আরও ৩৪ মৃত্যু, শনাক্ত ২৬৪৪
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক : প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৪৩৮ জন।

সোমবার (১০ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য তুলে ধরেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, নতুন করে ২ হাজার ৯০৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ২ লাখ ৬০ হাজার ৫০৭ জনে।

ডা. নাসিমা জানান, করোনা শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ল্যাবগুলোতে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৮৫৫টি এবং পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৪৯টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১২ লাখ ৭৩ হাজার ১৬৮টি।

নতুন যে ৩৯ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩৫ এবং নারী চারজন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ২ হাজার ৭২১ জন বা ৭৯.১৪ শতাংশ এবং নারী ৭১৭ জন বা ২০.৮৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৩২ শতাংশ।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৬৭ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৫০ হাজার ৪৩৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৫৭ দশমিক ৭৫ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।

ঢা/কেএম

আগস্ট ১০, ২০২০ ৩:১৯

(Visited 25 times, 1 visits today)