আমিরাতকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা  

খেলা ডেস্ক: বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ ২০১৯ এ আরব আমিরাতের মেয়েদের হারিয়ে বড় জয় দিয়েই  শুভসূচনা করেছে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের শুরু থেকেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আধিপত্য বিস্তার করতে থাকে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

সোমবার(২২এপ্রিল)সন্ধ্যা ৬টায় শুরু হওয়া ম্যাচটিতে অনেক গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়তে পারত বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

ম্যাচের ৭২ শতাংশ সময় বল ছিল স্বপ্না-মারিয়াদের পায়ে। আরব আমিরাতের গোল বার  লক্ষ্য করে বাংলাদেশ যেখানে শট নেয় ৩৩টি  আর আরব আমিরাত নেন মাত্র দুটি।

লাল সবুজের জার্সি গায়ে গোল করেন সিরাত জাহান স্বপ্না ও কৃষ্ণা রানী সরকার।ম্যাচের প্রথমার্ধে গোল দুটি  আসে । ম্যাচ শুরুর ১২ মিনিটের মাথায় গোল দিয়ে শুভসূচনা করেন স্বপ্না।

কৃষ্ণা রাণী সরকার ৩০ মিনিটের সময় দ্বিতীয় গোলটি করে জয়ের ব্যবধান দ্বিগুন করেন । তবে গ্যালারিতে উল্লাসের চেয়ে বেশি ছিল আক্ষেপের সুর। কেননা আক্ষেপ করা ছাড়া কোনো উপায় ছিল না। আরব আমিরাতের বিপক্ষে ২২টি অনটার্গেট শটের মধ্যে জালে জড়ায় মাত্র দুটি।

যার কথা না বললেই নয় তিনি হলেন  মারিয়া মাণ্ডার ।পুরো মাঠেই দুর্দান্ত খেলেছেন এই মিডফিল্ডার। কিন্তু কোচ গোলাম রাব্বানী ছোটন দ্বিতীয়ার্দের শেষ সময়ে দলের সেরা অস্ত্রকে তুলে নেন ।

প্রথমবারের মতো হওয়া এ টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশসহ অংশ নেওয়া অন্য দেশগুলো হলো- মঙ্গোলিয়া, তাজিকিস্তান, সংযুক্ত আরব আমিরাত, লাওস ও কিরগিজস্তান। দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলছে দলগুলো।

বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশের মেয়েরা। ‘এ’ গ্রুপে লড়বে লাওস, মঙ্গোলিয়া ও তাজিকিস্তান।

ঢা/ইআ/

(Visited 1 times, 1 visits today)