“আমরা এক ভণ্ড জাতি” ক্ষোভ ঝাড়লেন রুবেল

ঢাকা১৮ ডেস্ক: করোনার ভ্যাকসিন আবিষ্কারে মরিয়া হয়ে উঠেছে পুরো বিশ্ব, পিছিয়ে নেই বাংলাদেশও। দেশের গ্লোব বায়োটেক লিমিটেডের দাবি ভ্যাকসিন আবিষ্কারে তারা অনেকটাই এগিয়েছেন। এরইমধ্যে খরগোশের দেহে পরীক্ষা করে ভালো ফর ও পেয়েছেন তারা।

এদিকে বায়োটেক লিমিটেডের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের দাবি তাদের এই ভ্যাকসিন চিকিৎসা বিজ্ঞানে নতুন দিশা খুলে দেবে।

এ বিষয়ে বৃহস্পতিবার (০২ জুলাই) বায়োটেক লিমিটেডের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ডিপার্টমেন্টের প্রধান ড. আসিফ মাহমুদ ভ্যাকসিন সম্পর্কে সংবাদ সম্মেলন করেন। যেখানে ভ্যাকসিন সম্পর্কে বলতে গিয়ে আবেগে কেঁদে ফেলেন তিনি। এ নিয়েই হয়েছে বিপত্তি, অনেকে এই ব্যাপারটিকে ভাল চোখে দেখেননি। পুরো বিষয়টিকেই তারা ব্যবসায়ীক ট্রিক বলে গুজব ছড়াচ্ছেন। তাদের বিরুদ্ধেই ক্ষোভে ফেটে পড়েছেন বাংলাদেশী পেসার রুবেল হোসেন।

তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন, ” …চিন বা আমেরিকা এই দাবি করলে এই আমরাই আবার অভিনন্দন জানিয়ে বাংলার আকাশ বাতাস মাতিয়ে দিতাম, আসলেই আমরা এক ভণ্ড জাতি। বিন্দু পরিমাণ কৃতজ্ঞতাবোধ আমাদের নেই। এই জন্যে এদেশে জ্ঞানী মানুষ জন্মায় না। কারণ জ্ঞানীদের কদর এদেশে নেই। অনেকে হাসাহাসি করছে, ট্রলে মেতে উঠেছে যে বাংলাদেশ থেকে নাকি করোনার ভ্যাকসিন আবিস্কার করবে! চেষ্টা তো করছে তারা, দেখা যাক না কী হয়! একটু অভিনন্দন তো তারাও পেতে পারেন! এরাই দেশের রিয়েল হিরো।”

ঢা/আরকেএস

(Visited 3 times, 1 visits today)