আক্রান্ত ৪ কোটি ১১ লাখ ছাড়িয়েছে

করোনা আক্রান্ত ৪ কোটি ৩৭ লাখের বেশি
  •  
  •  
  •  
  •  

আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিদিনই বেড়ে চলছে। রেকর্ডের পর রেকর্ড ব্রেক করছে কোভিড-১৯। বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪ কোটি ১১ লাখ ছাড়িয়েছে।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) বৃহস্পতিবার (২২ অক্টোবর) প্রকাশিত সর্বশেষ তথ্য বলছে, সকাল পর্যন্ত সারা বিশ্বে কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ১১ লাখ ৪৮ হাজার ৪২ জনে। এই ভাইরাসে মারা গেছেন ১১ লাখ ৩০ হাজার ৪০৫ জন। পাশাপাশি ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ কোটি ৮০ লাখ ৩৭ হাজার ৬৫৩ ব্যক্তি।

সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে বিশ্বে প্রথমে রয়েছে আমেরিকা। দেশটিতে করোনায় আক্রান্ত ৮৩ লাখ ৩৩ হাজার ছাড়িয়েছে এবং ২ লাখ ২২ হাজার ৬৩ জন মৃত্যুবরণ করেছেন।

এদিকে বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ ভারতে মোট আক্রান্ত ৭৬ লাখ ৫১ হাজারেরও বেশি মানুষ এবং মারা গেছেন ১ লাখ ১৫ হাজার ৯১৪ জন।

তৃতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিলে মোট শনাক্ত রোগী ৫২ লাখ ৯৮ হাজারেরও বেশি এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৫ হাজার ৪০৩ জনের।

এদিকে বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৭২৩ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৭০৪ জনের শরীরে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জনে পৌঁছেছে।

এছাড়া আরও ১ হাজার ৭০৪ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ৩ লাখ ৮ হাজার ৮৪৫ জনে দাঁড়িয়েছে।

ঢা/কেএম

অক্টোবর ২২, ২০২০ ১১:২৫

(Visited 22 times, 1 visits today)