আইপিএলে বাংলাদেশি যারা খেলবেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ১৪ত

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ১৪তম আসরের নিলামে ডাক পেয়েছে বাংলাদেশি হিসেবে  সাকিব, মুশফিকুর, মোস্তাফিজ, মাহমুদউল্লাহ, সাইফউদ্দিন। সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে  কিনেছে কেকেআর।

বৃহস্পতিবার(১৮ ফেব্রুয়ারি)  চেন্নাইয়ে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায় শুরু হয় নিলাম।

সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ কোটি ৭৪ লাখ টাকা) কিনেছে কেকেআর। ২ বছর পর আবারও নিলামে ৪ নম্বরে সেটে আছেন বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। তাকে ‌১ কোটি রুপি দামেই কিনে নিয়েছে রাজস্থান রয়্যালস।  মাহমুদউল্লাহ রিয়াদ ৭৫ লাখ রুপি ভিত্তি মূল্যে এবং ৫০ লাখের ক্যাটাগরিতে মোহাম্মদ সাইফউদ্দিন। তবে সাইফ আছেন ১৯ নম্বর এবং মাহমুদউল্লাহ ৩২ নম্বর সেটে। শেষ মুহূর্তে নিলামে যুক্ত হন মুশফিকুর রহিমও।

২০১১ সালে সাকিবের আইপিএল ক্যারিয়ার শুরু। এরপর এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগে প্রায় নিয়মিত ছিলেন তিনি। এর আগে তিনি খেলেছেন কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদে। ২০১৬ সালে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে প্রথম আইপিএল খেলেন মুস্তাফিজ।

বিদেশি ক্রিকেটারের কোটা বাকি ছিল মাত্র ২২ জনের। ফলে ১২৮ জন বিদেশি ক্রিকেটারের মধ্যে কমপক্ষে ১০৬ জনই দল পাবেন না। আর ভারতীয় ১৬৪ ক্রিকেটারের মধ্যে দল পাবেন সর্বোচ্চ ৬১ জন।

আইপিএল ১৪তম আসরের নিলামে ২৯১ ক্রিকেটারের ভাগ্য নির্ধারণ হচ্ছে। ৮ দলের মধ্যে সব চেয়ে বেশি টাকা রয়েছে পঞ্জাব কিংসের হাতে। আর সব চেয়ে বেশি ক্রিকেটার নেওয়ার জায়গা রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

ঢা/এসআর

ফেব্রুয়ারি ১৮, ২০২১ ৬:০৯

(Visited 167 times, 172 visits today)