আইটি ইনকিউবেটরের তৃতীয় আসরে ৭টি স্টার্টআপের নাম ঘোষণা

প্রযুক্তি ডেস্ক: বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটি ও বাংলালিংকের যৌথ উদ্যোগে বাংলালিংক আইটি ইনকিউবেটরের তৃতীয় আসরের গালা নাইট অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে এবারের ব্যাচের জন্য নির্বাচিত সাতটি স্টার্টআপের নাম ঘোষণা করা হয়।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

এ সাতটি স্টার্টআপ হলো- সেভ আপ লিমিটেড, কারুকথা সফটওয়্যার, ঘটান, এএনটিটি রোবোটিক্স, মেসবুক, অফশোর ও বুকশিওনারি.কম।

গালা নাইটে ঘোষণা করা হয় আরও দু’টি স্টার্টআপের নাম, যেগুলো বাংলালিংক আইটি ইনকিউবেটরের দ্বিতীয় ব্যাচে যোগ দিয়ে অনুষ্ঠেয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফোরওয়াইএফএন (ফোর ইয়ার্স ফ্রম নাউ) নামক ইভেন্টে অংশগ্রহণের সুযোগ পেয়েছে।

এ স্টার্টআপ দু’টি হলো- টিচ ইট এবং ইজি সেন্স। উক্ত ইভেন্টে আন্তর্জাতিক পর্যায়ে বিনিয়োগকারীদের সামনে নিজেদের উদ্যোগ ও পরিকল্পনা উপস্থাপনার সুযোগ পাবে তারা।

গত বছরের নভেম্বরে আবেদন প্রক্রিয়া শুরু হওয়ার পর বহু সংখ্যক ডিজিটাল স্টার্টআপ অনলাইন সাবমিশনের মাধ্যমে এ কর্মসূচিতে অংশগ্রহণ করে।

স্টার্টআপগুলোর ডিজিটাল পরিকল্পনার অভিনবত্ব, পরিসর পরিবর্তনযোগ্যতা ও কার্যকারিতার ওপর ভিত্তি করে মোট সাতটি স্টার্টআপকে নির্বাচন করা হয়।

রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত জনতা টাওয়ারের আইটি ইসকিউবেটরে স্টার্টআপগুলো অবকাঠামো, উপকরণ ও প্রশিক্ষণ পাবে।

স্টার্টআপগুলো যথাক্রমে ডিসকাউন্টভিত্তিক ডিজিটাল ডিরেক্টরি, কারুশিল্পীদের জন্য ই-কমার্স, ইভেন্ট ব্যবস্থাপনায় দক্ষ ফ্রিল্যান্সারদের জন্য প্ল্যাটফর্ম, এসটিইএম প্রশিক্ষণ, ছাত্র/অবিবাহিতদের জন্য বাসস্থান ব্যবস্থাপনা, ভ্রমণকারী ও ক্রেতাদের সংযুক্তকারী ই-কমার্স ও ডিজিটাল পদ্ধতিতে বই বিনিময় নিয়ে উদ্যোগ গ্রহণ করেছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল ইসলাম, বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস, চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটির ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম এবং অন্য উচ্চপদস্থ কর্মকর্তারা।

ঢা/তাশা

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

***ঢাকা১৮.কম এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে। ( Unauthorized use of news, image, information, etc published by Dhaka18.com is punishable by copyright law. Appropriate legal steps will be taken by the management against any person or body that infringes those laws. )