অসীম শক্তির মালিক হতে যাচ্ছে ভারত!

অসীম শক্তির মালিক হতে যাচ্ছে ভারত!

আন্তর্জাতিক ডেস্ক: লাদাখ সীমান্তে ভারত-চীন সংঘর্ষের পর থেকেই প্রতিশোধে আগ্রাসী ভারত। একের পর এক বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে তারা। এবারে আমেরিকার কাছ থেকে মিসাইল ও গাইডেড বোমা বহনে সক্ষম অত্যাধুনিক প্রিডেটর-বি ড্রোন কেনার প্রস্তুতি নিয়েছে ভারত৷

এর আগে পাকিস্তানকে চারটি সশস্ত্র ড্রোন দেওয়ার সিদ্ধান্ত নেয় চীন, এরপরেই প্রিডেটর-বি ড্রোন কেনার প্রস্তুতি নেয় ভারত৷ বর্তমান পরিস্থিতিতে বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ভারত যে ড্রোন কেনার প্রস্তুতি নিয়েছে তা মিসাইল এবং লেজার গাইডেড বোমা দিয়ে শত্রু শিবিরের উপরে আক্রমণ করতে সক্ষম৷ এছাড়া নজরদারির মাধ্যমে শত্রুপক্ষের গতিবিধির উপরে লক্ষ্য রেখে নির্ভুল নিশানায় হামলা চালাতেও পারদর্শী এ ড্রোন।

যদিও আগে থেকে ভারত তাদের নজরদারির জন্য গোয়েন্দা ড্রোন কেনার কথাবার্তা চালাচ্ছিল আমেরিকার সাথে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে সিদ্ধান্ত বদলে নজরদারির পাশাপাশি হামলা চালাতে সক্ষম ড্রোন কেনার কথা ভাবছে তারা।

উল্লেখ্য, ভারত নিজেই এই ধরনের অ্যাটাক ড্রোন তৈরি করার চেষ্টা করছে৷ কিন্তু চীন পাকিস্তানকে চারটি ড্রোন দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরই দ্রুত আমেরিকার থেকে এই ধরনের ড্রোন কিনতে তৎপর হয়েছে ভারত৷

ঢা/আরকেএস

(Visited 1 times, 1 visits today)