অলিম্পিক লিওঁর সঙ্গে গোলশূণ্য ড্র করেছে বার্সেলোনা

  •  
  •  
  •  
  •  

খেলা ডেস্ক: এই নিয়ে পাঁচ ম্যাচের চারটিই ড্র করেছে বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগে লিওঁর বিপক্ষে প্রথম লিগের ম্যাচটিতে অন্তত জয়ে ফিরে আসবে মেসিরা এটাই প্রত্যাশা ছিল বার্সেলোনা সমর্থকদের। ভালভার্দের শিষ্যরা বরং হতাশই করেছে সমর্থকদের।

ফরাসি ক্লাব লিওঁর জাল লক্ষ করে ২৫টির বেশি শট নিয়েও জাল খুঁজে পেতে ব্যর্থ হয়েছেন লিওনেল মেসিরা। তাই চ্যাম্পিয়ন লিগের শেষ ষোলোর প্রথম ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে লজ্জা নিয়ে ফিরেছে কাতালান ক্লাবটি।

লিওঁ অলিম্পিক স্টেডিয়ামে বার্সেলোনাকে রুখে দেয় স্বাগতিকরা। শেষ পর্যন্ত গোল শূন্য ড্র করে বার্সার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে লিগ ওয়ানের দলটি। মেসি-সুয়ারেজরা ২৫টি শট নিয়েছিলেন গোলবার লক্ষ্য করে, এর মধ্যে অনটার্গেট শট ছিল মাত্র ৫টি। তবে দুর্ভাগ্য একটি শটও খুঁজে পায়নি জাল।

তবে ড্র হলেও বার্সার রক্ষণভাগের খেলোয়াড় ল্যাংলেটের মতে বার্সা ভালো খেলেছে। তিনি বলেন, ‘আমরা এখানে এসেছি ভালো খেলার জন্য, আমরা চেষ্টাও করেছি ভালো পারফর্মেন্স করার। তবে দুর্ভাগ্য আমরা গোল পাইনি।’

ল্যাংলেটের মতে ‘২৫ টি শট কাছের কথা নয়। যখন আপনি এতগুলো শট নিবেন, নিশ্চয় আপনি ভালো খেলছেন।’

ম্যাচে ড্রয়ের পর বার্সার কোচ ভালভার্দে বলেন, ‘রাতটি আমাদের পক্ষে ছিল না। তবে আমি মনে করি আমরা ভালো খেলেছি। আমরা আরও ভালো ফলাফল পেতে পারতাম।’

অবশ্য পরিসংখ্যান বলে বার্সাই ভালো খেলেছে। ২৫টি শট নেওয়ার পাশাপাশি ম্যাচের ৬৩ শতাংশ সময় বল ছিল মেসিদের পায়ে। যেখানে লিওন নিয়েছে মাত্র ৫টি শট। তবে স্প্যানিশ জায়ান্টদের দুর্ভাগ্য। ভালো খেলেও পয়েন্ট ভাগাভাগি করতে হচ্ছে।

সর্বশেষ ছয়টি ম্যাচের মধ্যে বার্চার এটি পঞ্চম ড্র।  আগামী ১৩ মার্চ শেষ ষোলোর দ্বিতীয় লেগে ন্যু ক্যাম্পে লিওঁর মুখোমুখি হবে বার্সা। এ ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই মেসিদের সামনে।

ফেব্রুয়ারি ২০, ২০১৯ ১১:৩২

(Visited 2 times, 1 visits today)