অলরেডদের ‘গার্ড অব অনার’ দিয়ে ‘অসম্মান’- এর শোধ তুললো সিটি

ঢাকা১৮ ডেস্ক:  শিরোপা নিশ্চিত হবার পরের ম্যাচেই হারের মুখ দেখলো লিভারপুল। যাদের কাছ থেকে শিরোপা কেড়ে নিয়েছে, সেই ম্যানচেস্টার সিটির মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছে ৩০ বছর পর ইপিএল জেতা অলরেডরা। দিনের আরেক ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের মাঠে বড় হার দেখেছে টটেনহ্যামও।

ইতিহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়ন লিভারপুলকে গার্ড অব অনার দেয় ম্যানচেস্টার সিটি। তবে সম্মান জানিয়েই যেনো তা ম্যাচে ফিরিয়ে নেয় সিটিজেনরা। ৭ ম্যাচ বাকি থাকতে শিরোপা নিশ্চিত করা ক্লপ শিষ্যরা ২৫ মিনিটেই পিছিয়ে পড়ে। পেনাল্টি থেকে গোল করেন কেভিন ডি ব্রুইনা। এরপর ৩৫ মিনিটে রাহিম স্টার্লিং আর ৪৫ মিনিটে ফোডেনের গোলে প্রথমার্ধেই ৩-০ গোলে পিছিয়ে পড়ে লিভারপুল। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করেও সফল হয়নি মানে-সালাহ’রা। উল্টো ৬৬ মিনিটে চেম্বারলাইনের আত্মঘাতী গোলে বড় হার নিয়ে মাঠ ছাড়ে লিগ চ্যাম্পিয়নরা। যা লিগে তাদের দ্বিতীয় পরাজয়।

অপর ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের মাঠে সুবিধা করতে পারেনি টটেনহ্যামও। ম্যাচের ৩১ মিনিটে সান্ডার বেরগে’র গোলে এগিয়ে যায় শেফিল্ড। প্রথমার্ধেই হ্যারি কেইন গোল শোধ করেন। কিন্তু ভিএআর সিস্টেমে বাতিল হয়ে যায় সেটি। দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে মুসেইর গোলে ব্যবধান ২-০ করে স্বাগতিকরা। ৮৪ মিনিটে ম্যাকবার্নের গোলে হার নিশ্চিত হয় টটেনহ্যামের। ম্যাচের শেষ দিকে হ্যারি কেইনের স্বান্তনার গোলে ৩-১’র হার নিয়ে মাঠ ছাড়ে টটেনহ্যাম।

৩২ ম্যাচ শেষে শেফিল্ডের পয়েন্ট ৪৭ আর টটেনহ্যামের ৪৫।

(Visited 2 times, 1 visits today)