অনলাইনে পরীক্ষা দিতে চান জবি শিক্ষার্থীরা

অনলাইনে পরীক্ষা দিতে চান জবি শিক্ষার্থীরা
  •  
  •  
  •  
  •  

জবি প্রতিনিধি: অনলাইনে মিডটার্ম পরীক্ষা দিতে উপাচার্যের নিকট স্মারকলিপি প্রদান করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা।

রোববার (১০ জানুয়ারি) শিক্ষার্থীদের পক্ষে স্মারকলিপি প্রদান করে মার্কেটিং বিভাগের নিয়মিত ব্যাচের শ্রেণী প্রতিনিধিরা।

শিক্ষার্থীরা জানান, করোনাকালীন সময়ে বিভাগের শিক্ষকরা অনলাইন ক্লাসের ব্যবস্থা করেছেন। তখনকার চলমান সেমিস্টারের ক্লাস শেষ করে নতুন সেমিস্টারের সিলেবাসও শেষ হয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম বন্ধ থাকায় আমাদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না। এই পরিস্থিতিতে আমাদের যে মিডটার্ম পরীক্ষাগুলো অনলাইনে নেয়ার ব্যবস্থা করা হচ্ছিলো সেগুলো পুনরায় চালু করার জন্যে অনুরোধ করছি। বলা বাহুল্য, আমাদের শিক্ষকগণ আমাদের যাবতীয় সমস্যাগুলো বিবেচনায় রেখেই এই পরীক্ষা নেয়ার ব্যবস্থা করেছিলেন এবং পরীক্ষায় প্রায় শতভাগ শিক্ষার্থী অংশগ্রহন করে আসছিল।

তারা আরও বলেন, আমাদের বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহনের জন্য প্রয়োজনীয় ডিভাইসের উল্লেখযোগ্য সমস্যা নেই। তাই আমরা এই অবস্থায় মিডটার্ম পরীক্ষায় অংশগ্রহন করতে আগ্রহী। বিশ্ববিদ্যালয় খোলার পর এই মিডগুলো শুরু হলে আমরা আরো পিছিয়ে পড়বো এবং ফাইনাল পরীক্ষা শুরু হতেও বিলম্ব হবে। কাজেই সামগ্রিক দিক বিবেচনা করে আমাদের মিডগুলো অনলাইনে নিয়ে নেয়ার অনুমতি প্রদানে জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুরোধ করছি।

এ বিষয়ে মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান শেখ রফিকুল ইসলাম বলেন, আমি যতটুকু শুনেছি শিক্ষার্থীরা ভিসি স্যার বরাবর একটি স্মারকলিপি জমা দিয়েছে, সেটি আবার মার্ক হয়ে আমাদের বিভাগে এসেছে এবং স্মারকলিপিটি বিভাগের একাডেমিক কাউন্সিলে পেশ করা হবে এরপর একাডেমিক কাউন্সিল সিদ্ধান্ত নিবে পাশাপাশি আমরা ভিসি স্যারের সাথেও কথা বলবো।

ঢা/এমআইএস/এসআর

জানুয়ারি ১১, ২০২১ ৪:৪৬

(Visited 21 times, 1 visits today)